চাঁদপুর, মঙ্গলবার ২৫ মে ২০২১, ১১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ শাওয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
আজ থেকে উপজেলা পর্যায়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ বালক ফুটবল টুর্নামেন্ট
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥
২৫ মে, ২০২১ ০২:৫৮:০৯
প্রিন্টঅ-অ+


 আজ থেকে চাঁদপুরের উপজেলা পর্যায়ে শুরু হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ বালক (অনূর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্ট।

জেলা ক্রীড়া অফিস সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলায় এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। একই দিন মতলব উত্তরে জাতির জনকের নামে টুর্নামেন্টের উদ্বোধন করবেন চাঁদপুর জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম। আর চাঁদপুর সদর উপজেলা সহ অন্যান্য উপজেলার খেলাগুলো পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। এ তথ্যগুলো রোববার বিকেল পর্যন্ত জেলা ক্রীড়া অফিস সূত্রে জানা যায়।

জেলা পর্যায়ের খেলাগুলো সুন্দরভাবে চালানোর জন্যে এবং খেলার পরিসমাপ্তির জন্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা কমিটির সভার আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২০-এর উপজেলা থেকে জাতীয় পর্যায়ে খেলার পুনঃ তফসিল ঘোষণা করেন যুব ও ক্রীড়া মন্ত্রাণলয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরেরর পরিচালক (যুগ্ম সচিব) একে মাসুদুর রহমান। গত ১৮ মে এ সংক্রান্ত আদেশ দেন ক্রীড়া পরিদপ্তরের এই যুগ্ম সচিব।

এই টুর্নামেন্টে উপজেলা পর্যায়ের খেলাগুলো শেষ হলেই জেলা পর্যায়ের খেলাগুলো অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ের খেলায় চাঁদপুর পৌরসভার অনূর্ধ্ব-১৭ বালক  দলটি অংশ নেবে। এই খেলাতে জেলা পর্যায়ে যারা চ্যাম্পিয়ন হবে তারাই বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। এ টুর্নামেন্টর খেলাগুলো অনেক আগেই শেষ হওয়ার কথা ছিলো। কিন্তু করোনার কারণে খেলাগুলো আয়োজন করতে পারেনি আয়োজকরা।

জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলামের সাথে আলাপকালে তিনি বলেন, এই টুর্নামেন্টটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে উৎসর্গকৃত। সুতরাং এ খেলার সাথে জাতির একটি আবেগ জড়িত আছে। তাছাড়া আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একজন ক্রীড়ামোদী ব্যক্তিত্ব। তিনি সবধরনের খেলাধুলায় সহযোগিতা করেন এবং নিজেই খোঁজখবর রাখেন। আমরা নির্দিষ্ট সময়ে সকল স্বাস্থ্যবিধি মেনেই খেলাগুলো পরিচালনা করবো। এছাড়া এই টুর্নামেন্টটি শুরু হওয়ার কারণে রুট লেভেল থেকে জাতীয় এবং বিভাগীয় পর্যায়ের সকল কর্মকর্তার সাথে খেলাধুলার বিষয়ে বিভিন্ন কথাবার্তা হয়। আগে জেলাওয়ারী জেলা ক্রীড়া অফিসের খোঁজখবর কেউ নিতো না। কিন্তু এ খেলার কারণে ইউনিয়ন থেকে উপজেলা এবং উপজেলা থেকে জেলা পর্যায়ের সকলের সাথে সকলের খোঁজ খবর নেয়া যায়। আমি চাঁদপুরের জেলা পর্যায়ের খেলায় যে দলটি চ্যাম্পিয়ন হবে সেই দলের খেলার জন্য বিভাগীয় পর্যায়ের স্যারদের সাথে আমাদের যোগাযোগ হবে। এই খেলাধুলার কারনেই সকলের সাথে সকলের সম্পর্কও তৈরি হচ্ছে।


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

হেরার আলো

২-সূরা বাকারা

২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৫২। ইহার পরও আমি তোমাদিগকে ক্ষমা করিয়াছি যাহাতে তোমরা কৃতজ্ঞতা জ্ঞাপন কর।

৫৩। আর যখন আমি মূসাকে কিতাব ও ‘ফুরকান’ দান করিয়াছিলাম যাহাতে তোমরা হিদায়াত প্রাপ্ত হও।



 


দুষ্ট লোকেরা নিজেরাই নিজেদের নরক তৈরি করে। -মিলটন।


পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।



 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮৫৪০৫৬
পুরোন সংখ্যা