jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জ পৌর এলাকার অটোবাইকের ভাড়া নির্ধারণ
প্রবীর চক্রবর্তী
১৭ মে, ২০২১ ১৯:০৭:৪৭
প্রিন্টঅ-অ+
ফরিদগঞ্জ পৌর এলাকার প্রতিটি সড়কে চলাচলকারী অটোবাইকের ভাড়া নির্ধারণ করেছে পৌর কর্তৃপক্ষ। সোমবার(১৭ মে) বিষয়টি নিশ্চিত করেন পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।
জানা গেছে, উপজেলা সদরে আসতে লোকজনকে একই রুটে বিভিন্ন ভাড়া দিতে হতো। গত কয়েক বছর ধরে এসব রুটে অটোবাইক প্রবেশ করায় ভাড়া কিছুটা হ্রাস পেলেও তা নির্ধালিত না হওয়ায় গাড়ী চালকরা একই রুটে একেক জন যাত্রী থেকে একেক ধরনের ভাড়া আদায় করতো। ফলে দাবী উঠে অন্তত পৌর এলাকায় চলাচলকারী অটোবাইক সমূহের ভাড়া নির্ধারণ করে দেয়ার।
সেই মোতাবেক গত রোববার(১৬ মে) পৌরসভার ঈদ পরবর্তী সভায় এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়। পরে সোমবার (১৭মে)পৌর মেয়র কাউন্সিলর , ব্যবসায়ী ও সচেতন মহলের সাথে আলোচনা করে পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৪৯টি রুটে জনপ্রতি ভাড়া নির্ধারণ করে দেয়া হয়।
ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, দীর্ঘদিন পরে পৌর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়ায় ব্যবসায়ীসহ উপজেলা সদরে আসা সকল লোকজন উপকৃত হবেন।
এ ব্যাপারে পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, সকলের সাথে আলোচনা পুর্বক পৌর এলাকার ৪৯টি রুটে জনপ্রতি ভাড়া ৫টাকা থেকে শুরু করে দুরত্ব অনুযায়ী ২০টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


assets/data_files/web

আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৩২২৩৭৩
পুরোন সংখ্যা