jibon dip

সর্বশেষ খবর :

  • -
আজ চাঁদপুর রোটার‍্যেক্ট ক্লাবের চার্টাড ডে
১৬ মে, ২০২১ ০৯:২৯:২৯
প্রিন্টঅ-অ+
আর্তমানবতার সেবায় নিয়োজিত চাঁদপুর রোটারি ক্লাবের অভিভাবকত্বে ২২ জন তরুণদের নিয়ে ১৯৭৫ সালের ২১ আগস্ট মেঘনার পাড়ে জন্ম নিয়েছিল যুব সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব চাঁদপুর। প্রথম সভাটি হয়েছিল তৎকালীন রোটারী ক্লাব অব চাঁদপুরের সভাপতি প্রয়াত রোটাঃ ডাঃ নুরুর রহমানের বাসায়।পরে ১৬ মে ১৯৭৬ সালে রোটারী ইন্টারন্যাশনাল থেকে বাংলাদেশের ২য় চার্টাড ক্লাব হিসেবে স্বীকৃতি লাভ করে।
প্রতিষ্ঠাতা এবং চার্টাড সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন চাঁদপুর সরকারি কলেজের প্রাণী বিদ্যা বিভাগের অধ্যাপক মোঃ মোস্তাক আহমেদ।
প্রথম কর্মসূচী ছিল চাঁদপুরে বাবুরহাটস্থ এতিমখানা ও মুগবধির স্কুলের ছাত্র ছাত্রীদের মাঝে ক্যালরি সমৃদ্ধ বিস্কুট বিতরণ। এছাড়া সে সময় প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ বালার চরের দূর্গত মানুষের সাহায্যার্থে ক্লাবটি হাত বাড়িয়ে ছিল।সে সময় রোটারী জেলা ৩২৫(বাংলাদেশ,ভারত,নেপাল) এর আওতাধীন ছিল।
চাঁদপুর রোটার‍্যাক্ট ক্লাব এর ১৭ জন সদস্য প্রথমবারের মত ডিস্ট্রিক্ট কনফারেন্সে যোগ দিতে কলকাতা গমন করে এবং সর্বোচ্চ ডেলিগেশন এওয়ার্ড লাভ করে।
তারপর হাঁটি হাঁটি পা পা করে চড়াই উৎড়াই পাড় হয়ে মানবতার সেবায় নিজেদেরকে নিয়োজিত করে রোটার‍্যাক্ট জেলা পর্যায়ে যেমন কৃতিত্ব অর্জন করেছে তেমনি চাঁদপুর বাসীর কাছেও যথেষ্ট সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। ক্লাবটি আজ পূর্ণ যৌবনে পা রেখেছে। যার সূচনা হয়েছিল ১৯৯৩ সালে চাঁদপুরের মত ছোট শহরে প্রথম বারের মত সফলভাবে আয়োজন করা হয়েছে ১০ম রোটার‍্যাক্ট জেলা সমাবেশ অঙ্গীকার'৯৩। যাতে সারা বাংলাদেশের ১০০০ রোটার‍্যাক্ট অংশগ্রহণ করে। এরই ধারাবাহিকতায় ২০০৯ সালে ক্লবাটি সফলভাবে আয়োজন করে ১৯ তম জেলা পেসেটস 'উজান' ০৯। এরপর ক্লাবটির সামনে হাতছানি দেয় ৩৫ বছরো না পাওয়া অর্জন শ্রেষ্ঠ ক্লাবের মর্যাদা। ২০০৮-২০০৯ রোটারী বর্ষের তৎকালীন ক্লাব সভাপতি রোটাঃ নাজিমুল ইসলাম এমিলের নেতৃত্বে ক্লাবটি অর্জন করে রোটরী আন্তর্জাতিক জেলা-৩২৮০ বাংলাদেশের শ্রেষ্ঠ ক্লাবের এওয়ার্ড।চাঁদপুরের মাটিতে ক্লাব পর্যায়ে সফল নেতৃত্ব ছাড়াও এ ক্লাবের সদস্যরা বিভিন্ন সময়ে রোটার‍্যাক্ট জেলা অর্গানাইজেশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে দায়িত্ব পালন করেন।
প্রতিষ্ঠালগ্ন থেকে ক্লাবটি জেলা পর্যায়ে তাদের কর্মকান্ডে বহুবিধ স্বীকৃতি লাভ করে আসছে।
আমি গর্বিত এমন একটি ঐতিহ্যবাহি ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারায়। এভাবেই হাঁটি হাঁটি পা পা করে ক্লাবটি বহুদূর এগিয়ে যাবে।
এ ক্লাবের যাঁরা নেতৃেত্ব ছিলেন তারা অনেকেই বর্তমানে চাঁদপুর রোটারী ক্লাবের সদস্য হয়েছেন।
আমি 'রোটার‍্যাক্ট ক্লাব অব চাঁদপুর' এর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। ❤


নাজিমুল ইসলাম এমিল।
সভাপতি (২০০৮-২০০৯)
রোটার‍্যাক্ট কমিটি চেয়ারম্যান।
রোটার‍্যাক্ট ক্লাব অব চাঁদপুর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


assets/data_files/web

আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৬৭৯৩৭০
পুরোন সংখ্যা