চাঁদপুর, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলকদ ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জের ভূমিহীন ২০ পরিবার আজ নিজের পাকা ঘরে উঠছে
প্রবীর চক্রবর্তী
২০ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ২০ জুন রোববার ফরিদগঞ্জে ভূমিহীন ও গৃহহীন ২০টি পরিবার স্থায়ী নিবাস হিসেবে পাকা ঘরে উঠছে। ভার্চুয়ালের মাধ্যমে সারাদেশে ভূমিহীনদের জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



মুজিববর্ষ উপলক্ষে ২০২০-২১ অর্থবছরে আশ্রয়ণ প্রকল্পের অধীন ২য় পর্যায়ে তালিকাভুক্ত ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসিত পরিবারের মাঝে এ গৃহ প্রদান করা হবে। গত ১৭ জুন বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি উপজেলা পরিষদের হলরুমে এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানান।



তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০ জুন সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সারাদেশে এ কার্যক্রম উদ্বোধন করবেন। ওইদিন উপজেলার রূপসা দক্ষিণ ও বালিথুবা পশ্চিম উইনিয়নে নির্মিত ১৩টি পাকা ঘর ও সাহেবগঞ্জে ৭টি পাকা ঘর সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হবে।



জানা গেছে, ইতিমধ্যে মোট ৫৮জন ভূমিহীন আবেদন করেছে। এরমধ্যে ২০ জনকে আমরা ঘরসহ জমি বুঝিয়ে দিচ্ছি। এছাড়া উপজেলার লোহাগড়, কামতা, বৈচাতরীসহ বেশ কয়েকটি স্থানে সরকারি খাস ভূমিতে পর্যায়ক্রমে ভূমিহীনদের জন্য ঘর তৈরির বিষয়টি পরিকল্পনায় রয়েছে। আগামীতে সেগুলো সম্পন্ন করতে পারলে তাদেরকে ঘর দেয়া হবে।



আরো জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে নির্মিত গৃহগুলোর কাজের মান ও অগ্রগতি পর্যবেক্ষণ করা হয়। ফরিদগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে যারা ঘর পাচ্ছেন ১. মাহমুদা বেগম, পিতা মৃত আব্দুল করিম মিজি, কাছিয়াড়া, ফরিদগঞ্জ চাঁদপুর। ২. রনজিৎ, পিতা মৃত, রমনী মোহন দাস, কাছিয়াড়া, ফরিদগঞ্জ চাঁদপুর। ৩. মোঃ ফারুকুল ইসলাম, পিতা মৃত: হানিফ খান, ধানুয়া, ফরিদগঞ্জ চাঁদপুর। ৪. শেফালী বেগম, পিতা মৃত আব্দুল হালিম, গুপ্টি, ফরিদগঞ্জ চাঁদপুর। ৫. শাহানারা বেগম, পতি সিরাজ মিয়া, পোয়া, ফরিদগঞ্জ, চাঁদপুর। ৬. মোঃ জমির হোসেন, পিতা মৃত: মাছুম মোল্লা, চরবড়ালী, ফরিদগঞ্জ, চাঁদপুর। ৭. মোঃ মজিবুর রহমান, পিতা মোখলেছ বেপারী, বালিথুবা, ফরিদগঞ্জ, চাঁদপুর। ৮. মোঃ বিল্লাল হোসেন, পিতা মৃত: মোঃ আবু তাহের, পাইকপাড়া, ফরিদগঞ্জ চাঁদপুর। ৯. তাছলিমা আক্তার, পিতা লিটন মোল্লা, বালিথুবা, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১০, রাশিদা বেগম, পতি লিটন মোল্লা, বালিথুবা, ফরিদগঞ্জ চাঁদপুর। ১১. মোঃ মনির, পিতা অলিউল্যাহ বেপারী, বালিথুবা, ফরিদগঞ্জ চাঁদপুর। ১২. সুমন চন্দ্র শীল, পিতা মৃত রমনী মোহন দাস, কাছিয়াড়া, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৩. আলী হোসেন বেপারী, পিতা মৃত: বদরুজামান, বালিথুবা, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৪. আব্দুল কাদির, পিতা মৃত: আব্দুল হামিদ, সাহেবগঞ্জ, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৫. সাধন চন্দ্র দাস, পিতা মৃত: মরণঞ্জন দাস, কাছিয়াড়া, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৬. বিল্লাল হোসেন, পিতা আব্দুল ছামিদ, গুপ্টি, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৭. রহিমা বেগম, পিতা মৃত: কলিম উল্যাহ পাটোওয়ারী, গুপ্টি, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৮. মোঃ শহিদ উল্যাহ, পিতা মৃত: নূরুল হক, হর্নি, ফরিদগঞ্জ, চাঁদপুর। ১৯. মোঃ সেলিম হোসেন, পিতা শাহআলম, চরবড়ালী, ফরিদগঞ্জ, চাঁদপুর। ২০. বিল্লাল হোসেন, পিতা শাহআলম, চরবড়ালী, ফরিদগঞ্জ, চাঁদপুর।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৫৯১৫৯৩
পুরোন সংখ্যা