চাঁদপুর, শুক্রবার ১৭ জুলাই ২০১৫ | ২ শ্রাবন ১৪২২ | ২৯ রমজান ১৪৩৬
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর পৌরসভার মেয়রের উদ্যোগটি প্রশংসনীয়
আলহাজ্ব মোঃ আবদুল হক মোল্লা
১৭ জুলাই, ২০১৫ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুর জেলার বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকায় দেখতে পেলাম, চাঁদপুর পৌরসভার দুবার নির্বাচিত মেয়র জনাব নাছির উদ্দিন আহম্মেদ পৌরসভার অধীনস্থ অবৈধ স্থাপনা উচ্ছেদের অত্যন্ত প্রয়োজনীয় উদ্যোগ হাতে নিয়েছেন। তাতে সফলতাও পেয়েছেন। পরবর্তী সময়ও দেখতে পেলাম আরেকটি উদ্যোগের সময় বাধা প্রদানে তিনি সক্রিয় হয়েই বাধা প্রদানকারীকে নিজ হস্তে পাকড়াও করেছেন। সামপ্রতিক সময়ে জনসংখ্যা অত্যধিক বৃদ্ধি হেতু প্রয়োজনের তাগিদে যত্রতত্র দোকানপাট তুলে জনসাধারণ ও যানবাহন চলাচলের মারাত্মক ব্যাঘাত সৃষ্টি করা হচ্ছে। এতে মাঝে মাঝে দুর্ঘটনায় জনগণ ও যানবাহন ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এসব অবৈধ দোকানপাট উচ্ছেদে তিনি বেশ সুদৃঢ় ব্যবস্থা নিয়ে এগিয়ে যাচ্ছেন। এ মানবিক ব্যবস্থা খুবই প্রয়োজনীয় ও মঙ্গলকর। এতে সন্দেহের কোনো অবকাশ নেই। পক্ষান্তরে এসব অবৈধ দোকানপাট উচ্ছেদের সাথে সাথে উচ্ছেদকৃতদের পুনর্বাসনের সুব্যবস্থাও হবে হিতকর ও কল্যাণকর।

জনাব নাছির উদ্দিন আহম্মেদ বেশ কিছুদিন পূর্বেও আমাদের ষোলঘর এলাকায় একটি জলাধার নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু পানির স্তর ৮০০ ফুট গভীরে না পেয়ে এ মহতী উদ্যোগটি ব্যর্থতায় পর্যবসিত হয়। আমি এ উদ্যোগটি জাতীয় পত্রিকায় তুলে ধরেছিলাম। আর তা ছিলো 'পানির অভাবে বাংলাদেশ মরুভূমির অপেক্ষায়।' অতএব বিহিত ব্যবস্থা একান্তই আবশ্যক ও প্রয়োজনীয়, যা বাংলাদেশের জন্য বাঁচা ও মরার সামিল।

আলহাজ্ব মোঃ আবদুল হক মোল্লা : সাহিত্যিক, সাবেক মানবাধিকার সদস্য, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক, সাবেক ফুটবলার ও অবসরপ্রাপ্ত পোস্টমাস্টার, ষোলঘর, চাঁদপুর।

হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২০-সূরা : তা-হা


১৩৫ আয়াত, ৮ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহ্ নামে শুরু করছি।


 


৪৮। ‘আমাদের প্রতি ওহী প্রেরণ করা হইয়াছে যে, শাস্তি তো তাহার জন্য, যে মিথ্যা আরোপ করে ও মুখ ফিরাইয়া লয়।’


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


আগে সময় সম্বন্ধে সচেতন হও, তারপর কাজ করো।


-সিন্ডেলা।


 


পরনিন্দাকারী বেহেশতে প্রবেশ করতে পারবে না।


  - হযরত মুহাম্মদ (সাঃ)


 

ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮৫৪৮৪২
পুরোন সংখ্যা