চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
বিশেষ অতিথির বাণী
১৭ জুন, ২০১৯ ০২:৫৯:৪৪
প্রিন্টঅ-অ+


আবহমান কাল হতে যুক্তি মানুষের প্রকৃত হাতিয়ার। পৃথিবীর প্রতিটি প্রগতিশীল আন্দোলন, স্বাধিকার-স্বাধীনতার সংগ্রাম ও গণতান্ত্রিক আন্দোলনের মূলে ছিলো যুক্তির আলোকবর্তিকা। যুক্তির এই নির্মোহ চর্চা আনুষ্ঠানিক রূপ পেয়েছে বিতর্ক নামক সৃষ্টিশীল প্রতিযোগিতার মাধ্যমে। এক সময় আমাদের দেশে বিতর্ক চর্চা ছিলো নগরকেন্দ্রিক। বর্তমানে তা ধীরে ধীরে গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়ছে। বিতর্কের মাধ্যমে যুক্তির এই আলোকবর্তিকা প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে খুব কম প্রতিষ্ঠানই কাজ করেছে। সারাদেশে প্রান্তিক পর্যায়ে দীর্ঘ সময় ধরে কাজ করা মাধ্যমগুলোর মধ্যে একটি দৈনিক চাঁদপুর কণ্ঠ পরিবার। সংবাদ পরিবেশনের পাশাপাশি এই পত্রিকাটি আলোকিত মানুষ গড়ার পবিত্র ব্রতে নিয়োজিত আছে নিরন্তর।



চাঁদপুর জেলার হাজারো সম্ভাবনাময় উদীয়মানদের বিতর্কের হাতে খড়ি দেয়ার মাধ্যমে চাঁদপুর কণ্ঠ পরিবার তাদেরকে তুলে ধরেছে এক অনন্য উচ্চতায়। মঞ্চায়নযোগ্য বিতর্কে তত্ত্ব ও তথ্যের মাধ্যমে যুক্তি প্রদান ও খ-নের ধারাবাহিকতা বজায় রেখে প্রজন্মের মুক্ত কথন শুনতে কার না ভালো লাগে। যে কথন মুক্তির আভাস দেয়, যে কথন সমস্যা সমাধানের ইঙ্গিত বহন করে, যে কথন মানুষকে বিনয়ী করে তোলে সে কথন চলতে থাকুক যুগ যুগ ধরে। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশনের এ যাত্রা যেন থেমে না যায়। আমি এ সৃষ্টিশীল ও শিক্ষণীয় প্রতিযোগিতার সমৃদ্ধি ও মঙ্গল কামনা করি। বিতর্ক শিক্ষাকে মাঠে-ময়দানে ছড়িয়ে দেওয়া ‘দৈনিক চাঁদপুর কণ্ঠ’ পত্রিকার রজতজয়ন্তীতে আমি শুভ কামনা জানাই। পাশাপাশি পত্রিকাটি যাতে শতবর্ষী হয় সে কামনা করছি।



মোঃ মাজেদুর রহমান খান

জেলা প্রশাসক, চাঁদপুর।

 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


assets/data_files/web

আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮৫৫০৬০
পুরোন সংখ্যা