চাঁদপুর। বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩। ২৬ জিলহজ ১৪৩৭
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কৃষাণীদের ফ্রি স্মার্টফোন দেবে সরকার
কৃষিকণ্ঠ প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্মার্টফোনের মাধ্যমে নিজেদের উৎপাদিত পণ্যের বিপণন করতে এবং আধুনিক সুবিধায় নিজেদের পণ্য সঠিক মূল্যে সধারণের কাছে পেঁৗছে দিতে দেশের কৃষকদের তথ্য প্রযুক্তিতে উন্নয়ন করতে চায় সরকার। এ জন্যে কৃষাণীদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তুলতে তাদের বিনামূল্যে স্মার্টফোন দেয়ার কথা বলেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এই স্মার্টফোন সরকারের পক্ষ থেকেই দেয়া হবে বলে তিনি বলেছেন। তবে ঠিক কতজনকে তা দেয়া হবে সে সম্পর্কে তিনি কিছু বলেননি। বেসরকারি সংস্থা অঙ্ফার্ম ইতিমধ্যে দেশের যে ১০০ কৃষাণীকে স্মার্টফোন দিয়েছে।



গত ১৮ সেপ্টেম্বর রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। বেসিস, অঙ্ফার্ম, নাগরিক সংহতি, মোনাস বিশ্ববিদ্যালয় ও প্রতীকের যৌথ উদ্যোগে আয়োজিত 'ডিজিটাল কনটেন্ট ফর উইমেন ইন এগ্রিকালচার' শিরোনামের এই গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন বেসিস সভাপতি তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার। নির্ধারিত আলোচকসহ মোট ২১ জন আলোচক এ বৈঠকে অংশগ্রহণ করেন।



ইতিমধ্যে দেশের ৬৪ জেলায় ই- শপ স্থাপনের কাজ শুরু করে সরকার কৃষকদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রির ব্যবস্থাও করতে যাচ্ছে। এর জন্য জেলায় এক হাজার উদ্যোক্তা তৈরির কাজ করা হচ্ছে। তথ্যসূত্র : আইটি ডেস্ক।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৯। তিনি আকাশমন্ডলী, পৃথিবী ও উহাদের মধ্যবর্তী সমস্ত কিছু ছয় দিবসে সৃষ্টি করেন; অতঃপর তিনি ‘আরশে সমাসীন হন। তিনিই ‘রাহমান’ তাহার সম্বন্ধে যে অবগত আছে, তাহাকে জিজ্ঞাসা করিয়া দেখ।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সুকর্ম কখনো হারিয়ে যায় না।       

-রেসিল।


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।

 -হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৭৩১৯৯০
পুরোন সংখ্যা